Header Ads

TWS কেনার আগে কোন কোন বিষয় জানতে হবে । না জানলে ঠকবেন । All About TWS | TWS Wireless Earbuds

TWS কেনার আগে কোন কোন বিষয় জানতে হবে । না জানলে ঠকবেন । All About TWS | TWS Wireless Earbuds 



TWS কেনার আগে অবশ্যয় এই লেখাটি পরবেন।

আসসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই?

আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আজকে আবার হাজীর হয়ে গেলাম আপনাদের জন্য নতুন আরও একটি গেজেট আর্টিকেল নিয়ে।

 

TWS কেনার আগে অবশ্যয় এই লেখাটি পরবেন।
TWS কেনার আগে অবশ্যয় এই লেখাটি পরবেন।

বন্ধুরা আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে TWS বা তারবিহীন হেডফোন নিয়ে আলোচনা করব। TWS  বা তারবিহীন হেডফোন খুবই গুরুত্বপূর্ণ জিনিস। বর্তমানে আমাদের দৈনন্দিন মোবাইল এবং হেডফোন ব্যাবহারে আমরা তার যুক্ত হেডফোন এর থেকে তারবিহীন হেডফোন বেশি ব্যাবহার করতে পছন্দ করি।

 

TWS এমন একটি device যা কেনার আগে অনেক কিছু ভাবার বিষয় থাকে। যা আমরা অনেকেই জানি না। একটি TWS কেনার আগে অবশ্যয় ভাবতে হবে ওই device টি আপনার কানে ফিট হবে কিনা । TWS যদি আপনার কানের সাথে ফিট না হয় তাহলে আপনার কানের সমস্যা হতে পারে তাই যে কোন TWS কেনার আগে অবশ্যয় ভাল মানের এবং নিজের কানের সাথে ফিট হয় এমন TWS দেখে কিনবেন।

 

সূচিপত্রঃ

আজকের আর্টিকেলে যা যা থাকছেঃ

↘TWS কি?

↘TWS কেনার সময় কি কি জিনিসের দিকে নজর দিতে হবে?

↘TWS কেমন দামের হতে পারে।

↘TWS এবং তার সহ হেডফোনের মধ্যে পার্থক্য কি?

↘TWS জগতের সেরা ৫ টি মডেলের নাম।

 

TWS কি?

TWS হচ্ছে এমন একটি আধুনিক ডিভাইস যার মধ্যমে আপনি আপনার মোবাইল কানেক্ট করে গান মিউজিক গেমিং সহ আরও সকল ধরনের কাজ করতে পারবেন যেসব কাজ হেডফোনের মাধ্যমে করা হয়।TWS মানেই হচ্ছে তার বিহীন হেডফোন। বর্তমান সময়ে হেডফোন এর বদলে TWS বা Wareless হেডফোন বেশি জনপ্রিয় ।

 

TWS কেনার সময় কি কি জিনিসের দিকে নজর দিতে হবে?

TWS কেনার সময় বেশকিছু জিনিস খেয়াল রাখতে হবে যেমন। আপনি যে জিনিস টি কিনছেন তা কোন ব্রান্ডের। বেশির ভাগ চাইনিজ ব্র্যান্ডের TWS অনেক কম দামে পাওয়া গেলেও তা দিয়ে কাজের কাজ কিছুই হয় না। অনেক TWS আছে যার দাম মাত্র ১০০ থেকে ৩০০ টাকাতেই পাওয়া যায়। তবে ওই সব জিনিস শুধুমাত্র চাইনা দের ধারাই সম্ভব। তাই TWS কেনার সময় অবশ্যয় ব্র্যান্ড ভেলু মাথায় রাখবেন। বাজারের সবচেয়ে জনপ্রিয় TWS গুলুর মধ্যে xiaomi, realmi, oraimo. Hoco, besuse, M10, M12, M28, এই ব্র্যান্ডের TWS Wireless Earbuds গুলো খুব জনপ্রিয়।

 

 

 

 

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় অবশ্যয় TWS Wireless Earbuds কেনার সময় মাথায় রাখতে হবে আর তা হল আপনার কানের সাথে TWS Wireless Earbuds এর এডজাস্টমেন্ট । অনেক সময় আপনার কানের সাথে যদি বাডস গুলো এডজাস্টমেন্ট না হয় তাহলে রাস্তা ঘাটে এগুলু কান থেকে খুলে পরে যাবে। আবার ভাল করে এডজাস্টমেন্ট না হওয়ার কারনে কানের মধ্যে বেথাও হতে পারে বা কান ফুলে যেতে পারে। তাই অবশ্যয় TWS Wireless Earbuds কেনার আগে সাইজ এডজাস্টমেন্ট এর কথা মাথায় রাখবেন।

 

TWS কেমন দামের হতে পারে।

বর্তমান সময়ে ইলেকট্রনিক ডিভাইস এর দাম কোনভাবেই অনুমান করে বলা যায় না। কারন একেক স্থানে বা একেক শহরে একেক রকম দাম হয় এসব জিনিসের। তবে বাজারে এখন বিভিন্ন দামের এবং মানের TWS পাওয়া যায়। একদম এন্ট্রি লেভেলের কথা বললে M10, M11, M28, এই মডেল গুলো অনেক জনপ্রিয় এর দাম খুব ই কম , মাত্র ৪৫০ থেকে ৫০০ টাকার মধ্যে এসব মডেল গুলো পেয়ে যাবেন।

 

আবার কিছু মিড রেঞ্জের TWS আছে যার দাম হতে পারে ১০০০ টাকা থেকে ৩০০০ টাকা পর্যন্ত । আসলে এসব জিনিসের দাম অনেক কিছুর উপর নির্ভর করে যেমন এর সাইজ ফিচার বা ফাংশন সহ এর ব্যাটারি সাইজ ও আরও কিছু জিনিসের উপর নির্ভর করে থাকে এর দাম। সেই হিসেবে সামসং বা আইফোনের এমন কিছু মডেল আছে যার দাম অনেক বেশি , মডেল বেধে এর দাম ৫০০০ থেকে ৫০০০০ টাকা পর্যন্ত হতে পারে। আপনি চিন্তা করতে পারেন একটি হেডফোনের দাম যদি হয় ৫০০০ টাকা তাহলে আমরা একটি মোবাইল কিনব কত দিয়ে।

 

 

↘TWS এবং তার সহ হেডফোনের মধ্যে পার্থক্য কি?

তারবিহীন এবং তার সহ হেডফুনের মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হচ্ছে একটাতে তার দিয়ে কানেকশন দেওয়া থাকে। আর তারবিহীন গুলো তে Bluetooth এর মাধ্যমে কানেকশন থাকে। TWS এর ভাল সার্ভিসের জন্য যেমন ভাল ব্র্যান্ডের বা ভাল দামের TWS দরকার, ঠিক তেমনি আপনার হাতে থাকা মোবাইলের Bluetooth টি অবশ্যই দামি বা আপডেট হতে হবে, এই ধরুন আপনার মোবাইল যদি ভাল অনেক পুরনো আমলের হয় তাহলে কিন্তু আপনার Bluetooth ভার্সন অনেক কম হবে তাই কানেকশন ভাল হইবে। আবার যদি আপনার মোবাইলের মডেল যদি নতুন বা আপডেট হয় বা 5.0 ভার্সন হয় তাহলে অবশ্যয় অনেক ভাল কানেকশন পাবেন।

 


 

TWS জগতের সেরা ৫ টি মডেলের নাম।

আমার বেক্তিগত ভাবে বর্তমান বাজারের যে ৫ টি TWS এর মডেল খুব বেশি ভাল লাগে তার মধ্যে অন্যতম হচ্ছে বেসুস ( Beasus) এর একটি মডেল।

এর পরের স্থানে রয়েছে হোকো (Hoco)

এর পরে যদি আরও ভাল মানের TWS এর কথা বলি তাহলে তখন চলে আসবে এপল এর কপি যে বাডস গুলো মার্কেটে পাওয়া যায় সেসব কিন্তু মানে খারাপ না।

আবার যদি কম দামে ভাল মানের TWS খুজেন তাহলে চলে আসতে হবে চায়না কিছু ডিভাইস এর দিকে।

তবে আমার খুজে ভাল কিছু কম দামি TWS আছে যার দাম কম হলেও মানে এক্কেবারে ১০০%  কাজের।

যারা শুধু মাত্র গান শোনার জন্য নিতে চান তাদের জন্য আমি এই ডিভাইস সাজেস্ট করব।

মডেল  গুলো হচ্ছে M10, M11, M28, M29 , এখানে যে মডেল গুলো দেওয়া হয়েছে তার সব ই চায়না মডেল। যার কোন ব্র্যান্ড বা নাম ডাক না থাকলেও এই গুলো খুব কাজের। আর এর দাম বর্তমানে যেকোনো মার্কেটে ৪৫০ থেকে ৫৫০ টাকা মাত্র।

 

আমাদের আজকের আর্টিকেল এই পর্যন্তই । আমাদের লেখা ভাল লাগলে বন্ধুদের সাথে সেয়ার করতে ভুলবেন না।

আর আমাদের অন্য লেখা গুলো পড়তে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।

 

আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে পারেন বিভিন্ন গেজেট রিভিউ দেখতে।

ধন্যবাদ।

Powered by Blogger.